সমবায়ে কোটি টাকার দুর্নীতির পরেও অধরা মূল পান্ডা : প্রতিবাদে রাজ‍্য সড়কে অবরোধ

14th October 2020 3:18 pm বাঁকুড়া
সমবায়ে কোটি টাকার দুর্নীতির পরেও অধরা মূল পান্ডা : প্রতিবাদে রাজ‍্য সড়কে অবরোধ


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বড়জোড়ার ভৈরবপুর সমবায় সমিতিতে কোটি টাকার আর্থিক তছরুপ, এই তছরুপে অভিযুক্ত মূল পান্ডা গ্রেপ্তার না হওয়ায়  রাজ্য সড়ক অবরোধ। বাঁকুড়া দুর্গাপুর ন নম্বর রাজ্য সড়ক অবরোধ স্থানীয়দের। তাদের দাবি গত বছর পর ভৈরবপুর সমবায় সমিতিতে ১১ টি গ্রামের আমানতকারীদের ১ কোটি ৩৯ লাখ টাকা তছরুপ করে কর্তৃপক্ষ বলে অভিযোগ। এই ঘটনায় থানা থেকে জেলাশাসক সহ সব দপ্তরে গতবছর মোট ছয় জনের নামে   লিখিত অভিযোগ দায়ের করেন আমানতকারী দের একাংশ। এ ঘটনায মোট পাঁচ জন অভিযুক্ত  গ্রেফতার হলেও এই আর্থিক তছরুপ কাণ্ডে জড়িত মূল পান্ডা তন্ময় গোসামী গ্রেপ্তার না হওয়ায় আজকের এই বিক্ষোভ কর্মসূচি বলে দাবি আমানতকারী তথা বিক্ষোভকারীদের। বাঁকুড়া দুর্গাপুর ন নম্বর রাজ্য সড়কের বড়জোড়া মোড় এলাকা দীর্ঘ এক ঘন্টা ধরে অবরুদ্ধ করে রাখেন তারা। অবশেষে পুলিশি হস্তক্ষেপে বিক্ষোভ তুলে নেয় বিক্ষোভকারীরা।যদিও বিজেপির দাবি তৃণমূলের নেতারা এই অভিযুক্তকে আড়াল করে যাচ্ছে দীর্ঘদিন ধরে। যদিও তৃণমূলের তরফে সেই ওঠা অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করা হয়েছে।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।